Monday, June 15, 2020

খতিব মাওলানা কারী জমিরুদ্দীন সাহেব এর মৃত্যুরে আর রাহমানএডুকেশন ট্রাষ্ট পরিবারের শোক প্রকাশ

 
শ্রদ্ধাভাজন  বিশিষ্ট আলেমে দ্বীন ঐতিহ্যবাহী কুদরতুল্লাহ জামে মসজিদের ইমাম ও সৎপুর আলিয়া মাদ্রাসার প্রতিষ্টতা আল্লামা গোলাম হোসাইন রহ: জামাতা, কুদরত উল্লাহ জামে মসজিদের ইমাম ও খতিব ক্বারী মাওলানা জমির উদ্দিন সাহেব গত ১৩জুন শনিবার রাত ১১টায় তিনি নিজ বসায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্ন ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।
ক্বারী জমির উদ্দিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভূগছিলেন। তবে গত ১২ জুন শুক্রবারও তিনি কুদরত উল্লাহ মসজিদে জুমআর নামাজ আদায় করেন। মাওলানা জমির উদ্দিন দীর্ঘ ৪২ বছর থেকে কুদরত উল্লাহ জামে মসজিদে ইমামতি করছেন। তিনি সহধর্মিনী,৭ ছেলে,২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর গ্রামের বাড়ী সিলেটের দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়নের করিমপুর গ্রামে।

মরহুমের নামাজে জানাজা রোববার বেলা ২ টায় কুদরত উল্লাহ জামে মসজিদে অনুষ্ঠিত হয়।


মাওলানা জমির উদ্দিন (রহ.) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আর রাহমানএডুকেশন ট্রাষ্ট পরিবার ইউ কে ও বাংলাদেশ।  এক শোক বার্তায় তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
একই সুত্রে গাঁথা- পারিবারিক বন্ধন মাও:আবুসাঈদ রহ:-মাও:এ.টি.এম.ওলিউর রহমান রহ:- কারী মাও: জমির উদ্দীন রহ
খতিব মাওলানা ক্বারী জমির উদ্দিনের ইন্তেকালে সিলেটবাসী একজন অভিভাবকতুল্য আলেমকে হারালো। যা সহজে পূরণ হবার নয়। তিনি সারাজীবন কুরআন সুন্নাহের সুমহান দাওয়াতে নিজেকে নিয়োজিত রেখেছেন। বয়স্কদের কুরআন শিক্ষার জন্য তার উদ্যোগ সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি সিলেটের সকল শ্রেণী পেশার মানুষ তথা সকল মতের আলেমদের কাছে গ্রহণযোগ্য ব্যক্তি হিসেবে ধর্মীয় কাজে নেতৃত্ব দিয়ে গেছেন। তারা মহান আল্লাহ পাক তাঁকে যেন জান্নাতের মেহমান হিসেবে কবুল করেন এই কামনা করেন।
  
اللَّهُمَّ اغْفِرْ لَهُ وَارْحَمْهُ، وَعَافِهِ، وَاعْفُ عَنْهُ، وَأَكْرِمْ نُزُلَهُ، وَوَسِّعْ مُدْخَلَهُ، وَاغْسِلْهُ بِالْمَاءِ وَالثَّلْجِ وَالْبَرَدِ، وَنَقِّهِ مِنَ الْخَطَايَا كَمَا نَقَّيْتَ الثَّوْبَ الأَبْيَضَ مِنَ الدَّنَسِ، وَأَبْدِلْهُ دَاراً خَيْراً مِنْ دَارِهِ، وَأَهْلاً خَيْراً مِنْ أَهْلِهِ، وَزَوْجَاً خَيْراً مِنْ زَوْجِهِ، وَأَدْخِلْهُ الْجَنَّةَ، وَأَعِذْهُ مِنْ عَذَابِ القَبْرِ [وَعَذَابِ النَّارِ]
হে আল্লাহ! আপনি তাকে ক্ষমা করুন, তাকে দয়া করুন, তাকে পূর্ণ নিরাপত্তায় রাখুন, তাকে মাফ করে দিন, তার মেহমানদারীকে মর্যাদাপূর্ণ করুন, তার প্রবেশস্থান কবরকে প্রশস্ত করে দিন। আর আপনি তাকে ধৌত করুন পানি, বরফ ও শিলা দিয়ে, আপনি তাকে গুনাহ থেকে এমনভাবে পরিষ্কার করুন যেমন সাদা কাপড়কে ময়লা থেকে পরিষ্কার করেছেন। আর তাকে তার ঘরের পরিবর্তে উত্তম ঘর, তার পরিবারের বদলে উত্তম পরিবার ও তার জোড়ের (স্ত্রী/স্বামীর) চেয়ে উত্তম জোড় প্রদানy করুন। আর আপনি তাকে জান্নাতে প্রবেশ করান এবং তাকে কবরের আযাব [ও জাহান্নামের আযাব] থেকে রক্ষা করুন। আমিন।
ﺁﻣِـــــﻴﻦ ﻳَـﺄ ﺭَﺏَّ ﺍﻟﻌَــــــﺄﻟَﻤِـــــﻴﻦ


শেয়ার করুন

Author:

0 coment rios:

You can comment here