Saturday, October 23, 2021

আর রহমান এডুকেশন ট্রাস্টের পক্ষ থেকে মসজিদের মাইক দান

 


মানবতার_কল্যানে_আমরা_আপনাদের_পাশে ....

আল্লাহ কে খুশি করা 

আজান। কল্যানের পথে আহবান। নাজাত, মুক্তির পথে আহবান। 

চির শান্তির ধর্ম ইসলামের অন্যতম বিধান সালাত তথা নামাজের জন্য জামাআতবদ্ধ হওয়ার ঘোষনা দেয়ার নামই আজান। আজানের আবেদন চিরকালীন-শাশ্বত। প্রতিদিন সময়ের ক্রমবিবর্তনে সকাল-সন্ধ্যা পৃথিবীর সর্বত্র সবসময় মসজিদের মিনারে মিনারে বাজে আজানের সুমধুর সুর। আরব আজমের সীমানা পেরিয়ে আজান ছড়িয়ে পড়ে মাশরিক-মাগরিবে। দেশ-মহাদেশের সীমানা ছাড়িয়ে পৃথিবীর ভূখন্ডে ভূখন্ডে ধ্বনিত-প্রতিধ্বনিত হয় আজানের সুমধুর সুরমালা। এশিয়ার দিগন্ত বিস্তৃত প্রান্তর ছাপিয়ে ইউরোপ-আমেরিকা-অস্ট্রেলিয়ার শেষ স্থলভূমিটি পর্যন্ত পৌঁছে যায় আজানের মায়াবি আহবান। আল্লাহু আকবার। 


আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের পক্ষ থেকে সিলেটের বিশ্বনাথ থানার অলংকারি ইউনিয়নের বড় খুরমা পশ্চিম মক্তব ও পাঞ্জেগানা মসজিদে আজান দেওয়ার জন্য ৩টি মাইক, ১টি মেশিন,১টি স্ট্যান্ড ও নামাজ পড়ানোর জন্য ১ সেট স্পিকার প্রদান করা হয়েছে।

প্রধান অথিতি ছিলেন 

ইমাম হাফিজ কাজল বদশা 

আর-রাহমান এডুকেশন টরাস্ট বাংলাদেশ শাখার শিক্ষা সংস্কৃতি সম্পাদক এম.মসউদ মুফাসসির ও এম.মওছুফ মাহিন এবং মাহফুজ 

উপস্তিত ছিলেন গ্রামের গন্য মান্য মুরব্বিয়ানে কিরাম ।

আজান বাংলা, বাঙালির চেতনা ও অনুভূতিতে অসামান্য অভিব্যক্তির স্ফুরণরূপে অন্তরের অতলান্ত গভীরে স্থান করে নিয়েছে। সাহিত্যের নানা অঙ্গনে আজানের প্রাসঙ্গিক ব্যবহার সমুজ্জ্বল। আজানের মাহাত্ম্য, ফজিলত এবং গুরুত্ব বর্ণনায় আমাদের সামনে রয়েছে মহানবি হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর মুখ নিসৃত বানীসম্ভার। একটি হাদিসে এসেছে, 'যত দূর আজানের শব্দ পৌঁছে, ততটুকু এলাকা ছেড়ে শয়তান দৌড়ে পালায়।' প্রিয় কবি কাজী নজরুল ইসলামও আজানের মধ্যে মানসিক প্রশান্তির ঠিকানা আবিষ্কার করেছেন—‘মসজিদে ঐ শোন রে আজান, চল নামাজে চল।/দুঃখে পাবি সান্ত্বনা তুই বক্ষে পাবি বল।’


আর- রহমান ট্রাষ্ট ইউকের পরিচালক  ইমাম মাওলানা নূরুর রহমান  -মসউদ মুফাসসির সহ গ্রামের এই মহতি উদ্দৌগ নেয়ার জন্য কাজ সুন্দর ভাবে সম্পন্ন করায় সংশ্লিষ্ট সকল কে মোবারক বাদ  জানিয়েছেন।

বৃটেন ও সারা বিশ্ব প্রবাসী অনেক পরিবার আর-রাহমান এডুকেশন ট্রাষটের কার্যক্রমকে যারা আমাদের উৎসাহ প্রদান করে যাচ্ছেন আল্লাহ তাদের কে উওম প্রতিদান করুন এবং আর ও পরিচিত অপরিচিত মুসলিম উম্মাহ ।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে গরিব ও অসহায়দের মাঝে দান করার তাওফিক দান করুন। আমিন।


শেয়ার করুন

Author:

0 coment rios:

You can comment here