Thursday, November 4, 2021

শেফালী চৌধুরী রহ স্মরণে খতমে কোরান ও দোয়া মাহফিল



শেফালী চৌধুরী রহ স্মরণে খতমে কোরান ও দোয়া মাহফিল 


পরিবারের ভাই বোন আত্মীয়-স্বজন সবাই মিলে বোনের অসুস্থতার জন্য দোয়া চেয়ে ছিলেন মাদরাসার উস্তাদ গনের নিকট কিন্তু ভাগ্যের কি পরিহাস আল্লাহ এই বান্দীকে তাহার নিকট তুলে নিলেন 

‎كُلُّ نَفْسٍ ذَآىِٕقَةُ الْمَوْتِ

প্রত্যেক প্রাণীকে মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

যে কোন প্রাণীই হোক তার উপর মৃত্যু একবার আসবেই। ভালো হোক খারাপ হোক তাকে মরতে হবে। 

বুধবার  ভোরে ইংল্যান্ড মারা গেলেন  শেফালী চৌধুরী 

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না… রাজিউন)।

মরহুমার আত্মার মাগফেরাত কামনা করি। শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

আমরা মরহুমার  বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি ও তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

‎°•إِنَّا لِلَّهِ وَإِنَّآ إِلَيْهِ رَاجِعُونَ•°

‎•أللهم ارحم عليهم واعف عنهم واغفر لهم وعافهم وارزقهم جنات الفردوس.•

‎{كُلُّ نَفْسٍ ذَائِقَةُ الْمَوْتِ ۗ وَإِنَّمَا تُوَفَّوْنَ أُجُورَكُمْ يَوْمَ الْقِيَامَةِ ۖ فَمَن زُحْزِحَ عَنِ النَّارِ وَأُدْخِلَ الْجَنَّةَ فَقَدْ فَازَ ۗ وَمَا الْحَيَاةُ الدُّنْيَا إِلَّا مَتَاعُ الْغُرُورِ}•»

‎{وَبَشِّرِ الصَّابِرِينَ الَّذِينَ إِذَا أَصَابَتْهُمْ مُصِيبَةٌ قَالُوا إِنَّا لِلَّهِ وَإِنَّآ إِلَيْهِ رَاجِعُونَ، أُولَئِكَ عَلَيْهِمْ صَلَوَاتٌ مِنْ رَبِّهِمْ وَرَحْمَةٌ، وَأُولَئِكَ هُمُ الْمُهْتَدُوْنْ}•»

➖➖

‎اللَّهُمَّ اغْفِرْ لَهُ وَارْحَمْهُ، وَعَافِهِ، وَاعْفُ عَنْهُ، وَأَكْرِمْ نُزُلَهُ، وَوَسِّعْ مُدْخَلَهُ، وَاغْسِلْهُ بِالْمَاءِ وَالثَّلْجِ وَالْبَرَدِ، وَنَقِّهِ مِنَ الْخَطَايَا كَمَا نَقَّيْتَ الثَّوْبَ الأَبْيَضَ مِنَ الدَّنَسِ، وَأَبْدِلْهُ دَاراً خَيْراً مِنْ دَارِهِ، وَأَهْلاً خَيْراً مِنْ أَهْلِهِ، وَزَوْجَاً خَيْراً مِنْ زَوْجِهِ، وَأَدْخِلْهُ الْجَنَّةَ، وَأَعِذْهُ مِنْ عَذَابِ القَبْرِ [وَعَذَابِ النَّارِ]

হে আল্লাহ! আপনি তাকে ক্ষমা করুন, তাকে দয়া করুন, তাকে পূর্ণ নিরাপত্তাrয় রাখুন, তাকে মাফ করে দিন, তার মেহমানদারীকে মর্যাদাপূর্ণ করুন, তার প্রবেশস্থান কবরকে প্রশস্ত করে দিন। আর আপনি তাকে ধৌত করুন পানি, বরফ ও শিলা দিয়ে, আপনি তাকে গুনাহ থেকে এমনভাবে পরিষ্কার করুন যেমন সাদা কাপড়কে ময়I লা থেকে পরিষ্কার করেছেন। আর তাকে তার ঘরের পরিবর্তে উত্তম ঘর, তার পরিবারের বদলে উত্তম পরিবার ও তার জোড়ের (স্ত্রী/স্বামীর) চেয়ে উত্তম জোড় প্রদান করুন। আর আপনি তাকে জান্নাতে প্রবেশ করান এবং তাকে কবরের আযাব [ও জাহান্নামের আযাব] থেকে রক্ষা করুন

আমিন।

‎ﺁﻣِـــــﻴﻦ 

 দোয়া করি আল্লাহ রাব্বুল আলামিন যেন উনাকে জান্নাতুল ফিরদাউস দান করেন । আমীন

‎ﺁﻣِـــــﻴﻦ ﻳَـﺄ ﺭَﺏَّ ﺍﻟﻌَــــــﺄﻟَﻤِـــــﻴﻦ

‎الرحمن ايجوكيشن ترست

আজ নভেম্বর ৪ বৃহস্পতিবার  বাদ জোহর উপজেলার দেওকলস ফুরকানীয়া হাফিজিয়া মাদ্রাসার ভবনে অত্র মাদ্রাসা ও আল- খিদমাহ ওরপান ইন্সটিটিউটের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত খতমে কোরআন, দোয়া মাহফিল ও

অসহায় শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওকলস হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মুহিবুর রহমান।

আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে এর উপদেষ্টা মানসফিলড সেলু মিয়া চৌধুরীর  বোনের পরিবারের অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রাসার সভাপতি হাজী জিলু মিয়া, হাজী আব্দুল গফুর, সাবেক সভাপতি হাজী মখলিছুর রহমান, দেওকলস জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ সাজ্জাদুর রহমান, মাদ্রাসার সহকারী শিক্ষক হাফিজ নিজাম উদ্দিন , কারী সাইফুর রহমান ,হাফিজ কারী মাহদুর রহমান , মোস্তফা কামাল ,আবিদুর রহমান ,মতিউর রহমান ,আজিমুর রহমান হামিম ,মানসুর রহমান ,আতিকুর রহমান ত্বোয়াছিন প্রমূখ।

উক্ত খতমে কুরআন ও দোয়া মাহফিলে দেশ-বিদেশে অবস্থানরত সকল নাগরিক ও আর- রাহমান এডুকেশন ট্রাস্টের সকল দাতা সদস্যগন বৈশ্বিক মহামারী করোনা থেকে হেফাজত থাকাসহ গোটা মুসলিম উম্মাহর জন্য মহান মাবুদের কাছে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা মুহিবুর রহমান।


শেয়ার করুন

Author:

1 comment:

  1. It is possible to use this website as an open-source library properly as|in addition to} a repository of free print files. Yeggi is a search Toilet Brush engine for 3D printer models that crawls in style 3D printing websites. You can even look at at|have a look at} in style searches to see what subjects the community is currently excited about. There’s also a piece with the most recent and in style free 3D printer files. Threeding is an internet site|a internet site} that gives sixty three,000 paid and free 3D printer models. Individuals and businesses can use the platform to purchase, sell, or exchange 3D printing designs.

    ReplyDelete

You can comment here